wordpress timer before downloading button কিভাবে যুক্ত করবেন ?




আমরা অনেক সময় আমাদের ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটে wordpress timer before downloading সেটআপ করার প্রয়োজন পড়ে এবং এগুলো আমরা করে থাকি বিভিন্ন প্লাগিন এর সাহায্যে। অনেক প্লাগিন সঠিকভাবে কাজ করেন থাকেনা।

অনেকেই আছে যারা তাদের ওয়ার্ডপ্রেসে ওয়েবসাইট wordpress timer before downloading add করার প্রয়োজন পড়ে থাকে এবং পোস্টে download-button দেওয়া থাকে। তারা সেই download-button শুরু করার আগে এটা কাউন্টডাউন করা উচিত।

 আপনারা যাতে সহজেই এই কাজটি করতে পারেন এর জন্য আমি একটি ছোট স্ক্রিপ্ট তৈরি করে এনেছি। এর সাহায্যে আপনার খুব সহজে আপনাদের ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এ timer before downloading  কাউন্টডাউন সেটআপ  করতে পারবেন।

আপনাদের সুবিধার জন্য নিচে ভিডিও সহকারে উপস্থাপন করা হবে, এবং অবশ্যই কোডগুলো আপনাদের দেওয়া হবে। যাতে আপনারা আপনাদের ওয়েবসাইটে সহজেই ব্যবহার করতে পারেন। তো চলুন কথা না বাড়িয়ে বিস্তারিতভাবে বলা হলো।

কিভাবে Timer before downloading কাজ করবে? 

এর জন্য নিচের কোডটি আপনি আপনার  ওয়েবসাইটের ওয়ার্ডপ্রেস থিমের functions.php ফাইলে ব্যবহার করবেন।  আর সেটা যদি আপনি করতে না পারেন তাহলে আপনি Code Snippets

প্লাগইন এর ভিতর ব্যবহার করতে পারেন।

স্টেপ 1: ওয়ার্ডপ্রেস থিমের functions.php ফাইলে ব্যবহার করবেন। অথবা আপনি Code Snippets প্লাগইন এর ভিতর ব্যবহার  করবেন

add_action('wp_footer', function(){
if(!is_single()) return; ?>
<script>
jQuery(function($){
    setInterval(function(){
    var currentsec = $('div#wise-second span').text();
    if(currentsec == 1){
        $('div#wise-second').hide()
        $('div#sor-download').show()
    } else {
        $('div#wise-second span').text(currentsec - 1)
    }
}, 2000);
})
</script>
<?php });

নির্দিষ্ট ব্লগ পোস্টে কিভাবে Timer before downloading সেট আপ করব?

উপরের কোড টুকু যদি আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের  থিম ফাইলের functions.php ফাইল এ অথবা Code Snippets প্লাগিন এর ভিতরে ব্যবহার করেন, তাহলে আপনার ভিতরের কাজ শেষ। এখন পোস্টে আপনি টাইমার দেখাতে চান, সেই পোস্টে কাজ করতে হবে।

আপনি যদি কোন একটি নির্দিষ্ট পোস্টে এই Timer before downloading দেখাতে চান, তাহলে অবশ্যই আপনাকে আপনার পোস্টে দুইটি HTML কোড যুক্ত করতে হবে। 

প্রথম কোডটি হচ্ছে একটি টেক্সট, আপনাকে খেয়াল রাখতে হবে এখান থেকে কোনো কিছু যেন চেঞ্জ না হয়।  

স্টেপ 2:  পোস্টের ভিতরে HTML কোড  আকারে ব্যবহার করবেন

Your will show the download button after 5 seconds

<h2 style="color: #f00;"> <div id="wise-second">Your will show the download button after <span>5</span> seconds</div> </h2>
timer before downloading

 উপরের ছোট চিত্রটি লক্ষ্য করুন এখানে কিছু লেখা আছে এবং 28 সেকেন্ড দেওয়া আছে। প্রথম কোড টি শাট আপ করার পর উপরের চিত্রটির মত আসবে

স্টেপ 3:  পোস্টের ভিতরে HTML কোড  আকারে ব্যবহার করবেন

<div class="wp-block-button" id="sor-download" style="display:none;"><a class="wp-block-button__link" href="#" target="_blank" rel="noreferrer noopener">Download</a></div>

 দ্বিতীয় কোডটি হচ্ছে একটি button , আপনাকে খেয়াল রাখতে হবে, এখান থেকে কোনো কিছু যেন চেঞ্জ না হয়।  

উপরের ছোট চিত্রটি লক্ষ্য করুন,  download button দেওয়া আছে। দ্বিতীয় কোডটি শাট আপ করার পর উপরের চিত্রটির মত আসবে

উপরের কোড টি ব্যবহার করার পর আপনার ওয়েবসাইটে একটি ডাউনলোড বাটন এবং ইংলিশ লেখায় ডাউনলোড আসবে। download-button এর সঠিক লিংক সেটআপ করার জন্য আপনার লিংকটি বসাতে হবে। #  এর জায়গায় আপনার লিংকটি বসাবেন 

নিচের কোডটি বাংলা সংস্করণ এবং  টেক্সট এর জন্য 

 নিচের কোডটি আপনার পোস্টে এইচটিএমএল এ বসাবেন। তাহলে উপরের চিত্রটির মত আসবে

<h2 style="color: #f00;"><div id="wise-second">কোডটি পেতে অপেক্ষা করুন <span>60</span> সেকেন্ড</div></h2>

 এবং বাটনের জায়গায়  টেক্সট বসানোর জন্য নিচের কোডটি ব্যবহার করবেন।  নিচের কোডটি সম্পূর্ণ ঠিক হয়ে থাকবে শুধুমাত্র code:2002 লেখাটা চেঞ্জ হবে। 

<div class="wp-block-button" id="sor-download" style="display:none;"><h2>Code:2002</h2></div>

 আশা করি সম্পূর্ণ কটি আপনি সেটআপ করতে পারবেন। যদি আপনি আমার আর্টিকেলটি বুঝতে না পারেন, তাহলে চিন্তার কোন কারণ নেই। এই কোড গুলো কিভাবে ব্যবহার করবেন? আমি একটি ভিডিও নিচে অ্যাড করে দিয়েছি। এটা দেখতে পারেন।

 অ্যাড করার ভিডিও

শেষ কথা:

এ আর্টিকেলে আমি আপনাদেরকে বোঝানোর চেষ্টা করেছি আপনার সহজে যাতে আপনাদের ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটে timer before downloading ব্যবহার করতে পারেন।  আমি আপনাদের বোঝার সুবিধার্থে ভিডিও এবং টেক্সট দুটাই সুন্দর করে সেটআপ করেছি।

আপনারা যাতে সহজেই বুঝতে পারেন, এর জন্য দুই ভাবে উপস্থাপন করা হয়েছে। যদি আপনারা আমার ভিডিও অথবা টেক্সট বুঝতে না পারেন, অবশ্যই কমেন্ট করে জানান। আমি অবশ্যই আপনাদের সাহায্য করার চেষ্টা করব।

 আপনারা যারা Ad Blocker ব্যবহারকারী সনাক্ত নিয়ে চিন্তিত তাদের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ আর্টিকেল:

Ad Blocker ব্যবহারকারীদের সনাক্ত করা -Detecting Ad Blocker Users On Your Site

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। এরকম রেগুলার টিপস এন্ড ট্রিক্স পেতে যেমন, অনলাইন ইনকাম, ফ্রিল্যান্সিং, অনলাইন  হেল্প ইত্যাদি সর্ম্পকৃত রেগুলার আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন। আবারো সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.