ক্রিপ্টো কারেন্সি

সেরা 5টি ক্রিপ্টো কারেন্সি ২০২২

আজকে আমি আলোচনা করব 2022 সালের সেরা দশটি  ক্রিপ্টো কারেন্সি সম্পর্কে। আমি যে 5 টি ক্রিপ্টো কারেন্সিসম্পর্কে আলোচনা করবো, এগুলো বর্তমানে র্যাঙ্কিংয়ের 1 থেকে 5 এর মধ্যে রয়েছে। ক্রিপ্টোকারেন্সি চাহিদা এবং ব্যবহারের ওপর ভিত্তি করে রেংকিং পরিবর্তন হয়।

আমি সেরা 5টি ক্রিপ্টোকারেন্সি রেংকিং তৈরি করেছি coinmarketcap.com সাইট এর সাহায্যে। ক্রিপ্টোসেটের জন্য CoinMarketCap হল বিশ্বের সবচেয়ে রেফারেন্সযুক্ত প্রাইস-ট্র্যাকিং ক্রিপ্টো ওয়েবসাইট ৷ 

এই পোষ্টটি লিখেছেন BD Crypto. ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে আরো বেশি কিছু জানতে BD Crypto ওয়েবসাইট ভিজিট করতে পারেন

তো চলুন কথা না বাড়িয়ে সেরা 5টি ক্রিপ্টো কারেন্সি সম্পর্কে আলোচনা করা হলো:

ক্রিপ্টোকারেন্সি কি?

ক্রিপ্টো কারেন্সি
ক্রিপ্টো কারেন্সি

 ক্রিপ্টোকারেন্সি, বা ক্রিপ্টো হল একটি ডিজিটাল কারেন্সি যা লেনদেন যাচাই করার জন্য কোন ব্যাংক সরকারি কোন প্রতিষ্ঠানের উপর নির্ভর করে না। এটি একটি পিয়ার-টু-পিয়ার সিস্টেম যা যেকোনও জায়গায় পেমেন্ট পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম করে। 

আপনি প্রতিদিন পণ্য এবং পরিষেবা কেনার জন্য ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করতে পারেন। যদিও বেশিরভাগ লোকেরা স্টক বা মূল্যবান ধাতুর মতো অন্যান্য সম্পদের মতো ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে। 

যদিও ক্রিপ্টোকারেন্সি একটি অভিনব এবং উত্তেজনাপূর্ণ সম্পদ। এটি কেনা ঝুঁকিপূর্ণ হতে পারে, কারণ প্রতিটি সিস্টেম কীভাবে সম্পূর্ণভাবে কাজ করে তা বোঝার জন্য আপনাকে অবশ্যই যথেষ্ট পরিমাণ গবেষণা করতে হবে।

১. বিটকয়েন: BTC

বিটকয়েন হল একটি জনপ্রিয় একটি ভার্চুয়াল কারেন্সি যাকে আমরা ক্রিপ্টোকারেন্সি বলে থাকি। বর্তমানে ক্রিপ্টো কারেন্সির মধ্যে সবথেকে জনপ্রিয় এবং র্যাঙ্কিংয়ের প্রথমেই রয়েছে বিটকয়েন। বিটকয়েনের সংক্ষিপ্ত রূপ হচ্ছে BTC. 

বিটকয়েন 2009 সালে সাতোশি নাকামোটো নাম ব্যবহার করে একজন অপরিচিত বিকাশকারী বা বিকাশকারীদের গ্রুপ দ্বারা জনসাধারণের কাছে নিয়ে আসা হয়েছিল।

তখন থেকেই বিশ্বের সবচেয়ে সুপরিচিত ক্রিপ্টো কারেন্সি হয়ে উঠেছে। এর জনপ্রিয়তা অন্যান্য অনেক ক্রিপ্টো কারেন্সির বিকাশকে অনুপ্রাণিত করেছে। বিটকয়েনে আজকের বাজার মূল্য দেখতে bitcoin লিংকটিতে ভিজিট করুন।

2. ইথেরিয়াম: ETH

ইথেরিয়াম হল একটি বিকেন্দ্রীকৃত , স্মার্ট কন্ট্রাক্ট কার্যকারিতা সহ ওপেন সোর্স ব্লকচেইন নেটিভ ক্রিপ্টোকারেন্সি । বিটকয়েনের পরে আরেকটি জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি হচ্ছে ইথেরিয়াম। Ethereum 2013 সালে প্রোগ্রামার Vitalik Buterin দ্বারা সৃষ্টি করা হয়েছিল।

Ethereum 2013 থেকে তৈরি করা শুরু হয় এবং 30 জুলাই 2015 সালে জনসাধারণের মাঝে লাইভ করা হয়। ইথেরিয়াম স্মার্ট চুক্তি অংশগ্রহণকারীদের একটি বিশ্বস্ত সরকারি কর্তৃপক্ষ ছাড়া একে অপরের সাথে লেনদেনের অনুমতি দেয়। 

ইথেরিয়াম আজকের বাজার মূল্য দেখতে Ethereum লিংকটিতে ভিজিট করুন।

3. টিথার – USDT

টিথার বা USTD হল এক ধরনের ব্লকচেইন-ভিত্তিক ক্রিপ্টো কারেন্সি যা একই মার্কিন ডলার পরিমাণ মান দ্বারা সমর্থিত। এটি হংকং-ভিত্তিক কোম্পানি টিথার দ্বারা পরিচালিত।

টিথার হল একটি সম্পদ-সমর্থিত ক্রিপ্টোকারেন্সি স্টেবলকয়েন, যার দাম কখনো বাড়বে না কমবে না। এটার দাম সবসময় মার্কিন ডলারে আশেপাশেই হবে।

টিথার এটি 2014 সালে কোম্পানি টেথার লিমিটেড ইনকর্পোরেটেড দ্বারা চালু করা হয়েছিল। টিথার লিমিটেড হংকং-ভিত্তিক কোম্পানি iFinex Inc এর মালিকানাধীন। যেটি Bitfinex ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জেরও মালিক।

4. USD কয়েন: USDC

USD Coin হল একটি ডিজিটাল স্টেবলকয়েন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের ডলারের সাথে পেগ করা হয়েছিল।  USD Coin এর সংক্ষিপ্ত রূপ হচ্ছে USDC. রেংকিং এ USD Coin টির অবস্থান 4 নম্বর।

USD কয়েন সেন্টার নামক একটি কনসোর্টিয়াম দ্বারা পরিচালিত হয়, যা সার্কেল দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল এবং এতে ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ কয়েনবেস এবং বিটকয়েন মাইনিং কোম্পানি বিটমেইন, সার্কেলের একজন বিনিয়োগকারী সদস্য রয়েছে৷ 

5. Binance Coin: BNB

Binance Coin হল Binance এক্সচেঞ্জ দ্বারা তৈরিকৃত ক্রিপ্টোকারেন্সি এবং BNB প্রতীকের সাথে ব্যবসা করে। Binance Exchange হল বিশ্বের বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ, যার আয়তন $7.6 বিলিয়ন।

BNB Coin হল একটি ক্রিপ্টোকারেন্সি যা মূলত Binance এক্সচেঞ্জে লেনদেন এবং ট্রেডিং ফি পরিশোধ করতে ব্যবহৃত হয় । বর্তমানে ক্রিপ্টো কারেন্সির মধ্যে র্যাঙ্কিংয়ের  5 নাম্বারে রয়েছে  BNB.

BNB Coin আজকের বাজার মূল্য দেখতে BNB লিংকটিতে ভিজিট করুন।

শেষ কথা:

বর্তমানের পাঁচটি সেরা কিপটা কারণ সম্পর্কে আপনাদের আইডিয়া দেওয়ার চেষ্টা করেছি। সেরা পাঁচটি ক্রিপ্টোকারেন্সি মিষ্টি তৈরি করেছি আমি coinmarketcap.com  ওয়েবসাইটের সাহায্যে। ক্রিপ্টোকারেন্সি এর চাহিদা এবং যোগানের উপর ভিত্তি করে রেংকিং পরিবর্তন হয়। 

আর্টিকেলটি সম্পন্ন  পড়ার জন্য জন্য আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ।  এরকম রেগুলার আর্টিকেল পেতেই websoriful সাইটে সাথেই থাকুন। কোন প্রশ্ন বা পরামর্শ থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। 

Leave a Comment

Your email address will not be published.