মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় এটা কি সম্ভব! অনেকেই হয়তো এই কথাটাই বিশ্বাস করতেছে না যে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় রয়েছে। আর অনেকেই ভাবতেছে আমি মিথ্যা বলতেছি। আর আপনার যদি এমন মনে হয়ে থাকে, তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আমি প্রমাণসহ দেখাবো

অনলাইনে 3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে চান? চলুন তাহলে এই বিষয় নিয়ে আরও বিস্তারিত আলোচনা করা যাক, কিভাবে 3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় অবলম্বন করবেন!

প্রথমেই বলে রাখি, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করার জন্য আমি তিনটি মাধ্যম দেখাবো। এবং তাও আবার প্রমান সহকারে….

ব্লগিং এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

আপনারা যারা ব্লগিং বুঝেন না, তাদেরকে ব্লগিং সম্পর্কে সংক্ষিপ্তভাবে বলে দেই। ব্লগিং হচ্ছে আপনি অনলাইনে একটি ওয়েবসাইট তৈরি করবেন এবং সেই ওয়েবসাইট এ বিভিন্ন টিপস এন্ড ট্রিকস এবং বিভিন্ন আর্টিকেল লিখবেন। মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম হলো ব্লগিং করে ইনকাম

অবশ্যই সে ব্লগ বা ওয়েবসাইটে এডসেন্স এর মত ads নেটওয়ার্ক এর ads যুক্ত করবেন। যদি ভিজিটর আপনার ব্লগ ভিজিটাররা পড়ে, তাহলে আপনি টাকা পাবেন
কিভাবে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করবেন ? এই সম্পর্কে আমি একটি সম্পুর্ন আর্টিকেল পাবলিস্ট করেছি।

এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই আর্টিকেলটি দেখতে পারেন

মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২২ : ব্লগিং করে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে 2022

এখন আপনাকে তো আমি বললাম ব্লগিং করে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করা যায়। আমি শিওর যে অনেকেই এখনো এ বিষয়টি বিশ্বাস করে নাই। তাহলে চলুন আপনাকে প্রমাণ সহকারে দেখান।

উদাহরণ হিসেবে আমি আপনাদের Md Mizan ভাইয়ের কথা বলব। ব্যক্তিগতভাবে আমি মিজান ভাই কে আমি চিনি না, তিনি কোথায় থাকে ইত্যাদি ইত্যাদি। আপনারা হয়তো এই ব্যক্তিটিকে চিনতে পারেন নাই। তার সম্পর্কে আমি আপনাকে আগে বিস্তারিত বলি।

মিজান ভাই হচ্ছে নতুন ইউটিউবার এবং পুরাতন ব্লগার। তার একটা ইউটিউব চ্যানেল আছে, মিজান ভাইয়ের ইউটিউব চ্যানেলের নাম Mizan Technical

মিজান ভাইয়ের ইনকামের প্রমাণ হিসেবে এখানে আমি একটি ভিডিও দিলাম। ভিডিওটি দেখেন 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

আশাকরি ভিডিওটি সম্পূর্ন দেখেছেন এবং এখানে উনার একাউন্টের ইনকাম এর কিছু অংশ দেখতে পেয়েছেন। এরকম আরো ইনকামের প্রমান দেখতে তার চ্যানেল এর অন্যান্য ভিডিওগুলো দেখতে পারেন।

আপনি কি এখনো বুঝতে পারেননি মিজান ভাই মোবাইল ব্যবহার করে ইনকাম করেন?

Md Mizan ভাইয়ের ইউটিউব ভিডিও গুলো ভালো করে লক্ষ্য করুন। Md Mizan ভাইয়ের ইউটিউব ভিডিও গুলো মোবাইল দিয়ে স্ক্রিন রেকর্ড করা। এবং মিজান ভাই এই মোবাইল দিয়েই ব্লগিং করে টাকা ইনকাম করে।

এখন আপনাদের অনেকের মনে প্রশ্ন হতে পারে, 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায় ? এর প্রমাণ কি?

মোবাইল দিয়ে ব্লগিং করে যে টাকা ইনকাম করা যায় , তা ভালোভাবে বুজতে আপনি মিজান ভাইয়ের ইউটিউব চ্যানেলের ব্লগিং পেমেন্টের ভিডিওগুলো দেখুন। তাহলে বুঝতে পারবেন…..

আশা করি বুঝতে পেরেছেন, এখন বুঝলে বুঝ পাতা না বুঝলে তেজপাতা। এখন আমরা দ্বিতীয় বিষয়টা নিয়ে আলোচনা করব। আর দ্বিতীয় বিষয়টা হচ্ছে।..

ভিডিও বানিয়ে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

ভিডিও বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করা যায় , আপনারা সকলেই জানেন। তবে এখনও অনেকেই জানেন না যে ফেসবুক থেকে ইনকাম করা যায়।

ফেসবুক থেকে ইনকাম করার অনেকগুলা মাধ্যম থাকলেও ইউটিউব এর মত ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করা যায় এবং আমরা এই বিষয়টা নিয়ে আলোচনা করব।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম হলো, মোবাইল দিয়ে ভিডিও তৈরি করে ফেসবুক ইউটিউব থেকে ইনকাম। ইউটিউবে মোবাইল দিয়ে ইনকাম করা যায়। আপনারা হয়তো এটা বিশ্বাস করবেন। কারণ এ সম্পর্কে আপনার অন্য কোথাও জানতে পারেন। বর্তমানে এটা একটা কমন বিষয়।

আপনাদের যদি তাও বিশ্বাস না হয়, তাহলে আমি উদাহরণ হিসেবে আগের উদাহরণটাই দিব। Mizan Technical এই ইউটিউব চ্যানেলের প্রত্যেকটা ভিডিও মোবাইল দিয়ে তৈরি এবং সবকিছুই মোবাইল দিয়ে করা। 

এবং অবশ্যই এই ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এপ্রুভ করা। আপনারা ভিডিও দেখার সময় দেখবেন ads দেখা যায় এবং এখান থেকে মিজান ভাই ইনকাম করেন। 

বর্তমানে ইনকামের পরিমাণটা খুবই কম কারণ এটা নতুন ইউটিউব চ্যানেল এখনো সেভাবে ভাইরাল হয়নি। তবে আমি আশা করি একটা সময় এখান থেকে মিজান ভাই প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি আপনার এই ইউটিউব ভিডিওটি ফেসবুকে আপলোড করেন এবং ফেসবুকে মনিটাইজেশন অন করেন। তাহলে ফেসবুক থেকেও আপনি ইনকাম করতে পারবেন।

অর্থাৎ আপনি একটা ভিডিও থেকেই ইউটিউব এবং ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।

আপনারা চাইলে ও এভাবে শুরু করতে পারেন। ইউটিউব বা ব্লগিং থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম একদিন বা একমাসের সম্ভব নয়। অবশ্য এখানে আপনাকে কঠোর পরিশ্রম করে লেগে থাকতে হবে।

আর যারা ধৈর্য্য ধরে রেগুলার কাজ করতে থাকে এবং তারাই এখানে সফল হয়। সফল হতে হলে আপনাকে এখানে ধৈর্য ধরে রেগুলার কাজ করে যেতে হবে। একটা সময় দেখবেন এখান থেকে আপনি প্রচুর ইনকাম করতে পারবেন। উদাহরণ হিসেবে মিজান ভাই মোবাইল দিয়ে বর্তমানে অনেক টাকা ইনকাম করে।

এবং এখন আমি আলোচনা করব ৩ নম্বর মাধ্যমে নিয়ে। আমি আপনাদের আগেই বলেছিলাম, যে মোবাইল দিয়ে ইনকাম করার জন্য তিনটি মাধ্যম দেখাবো। চলুন তাহলে তিন নম্বর মাধ্যমটা নিয়ে আলোচনা করা যাক।

আর ৩ নম্বর মাধ্যমটা হচ্ছে, 

আর্টিকেল লিখে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

আপনি মোবাইল দিয়ে আর্টিকেল লিখে অনলাইন ইনকাম করতে পারবেন।এবং এটাই হচ্ছে মোবাইল অনলাইন ইনকাম করার দ্রুত একটি মাধ্যম। অর্থাৎ আপনি অনলাইনে একটি আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে অনলাইন থেকে আর্টিকেল লিখে ইনকাম করার জন্য আপনাকে গুগলে খুঁজতে হবে ব্লক অথবা ফোরাম সাইট। অনেক পুরানো অথবা ব্লগ সাইট আর্টিকেল এর বিনিময়ে তারা প্লে করে থাকে। তবে আমি আপনাদেরকে 1টি নির্ভরযোগ্য মাধ্যম দেখাবো।

ওয়েবশরিফুল আর্নিং প্রোগ্রাম এ আর্টিকেল লিখে ইনকাম :

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়
মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় 2020

এই ব্লগ সাইটটি আমার ব্যক্তিগত ওয়েবসাইট। তবে এই ব্লগ সাইটটি এখনো এত জনপ্রিয় নয় কারন এখন আমি এটা মার্কেটিং করিনি। এই ওয়েবসাইটে আপনি আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। 

এখন আপনাদের প্রশ্ন হতে পারে, মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় মধ্যে কিভাবে আর্টিকেল লিখব? আর্টিকেল লিখলে কত টাকা দেবেন?  কিভাবে দিবে ? ইত্যাদি ইত্যাদি

মোবাইল দিয়ে টাকা ইনকাম এ সম্পর্কে আমি একটি সম্পূর্ণ আর্টিকেল পাবলিস্ট করেছি। https://blog.websoriful.com/page/write-get-paid এ লিংকে যান এবং সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন, তাহলে বুঝতে পারবেন। 

ওয়েব শরিফুল আর্নিক প্রোগ্রামে আপনি আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। এছাড়াও সেই আর্টিকেল এ  ডিজিটাল এনেও আপনি ইনকাম করতে পারবেন।

ওয়েব শরিফুল আর্নিক প্রোগ্রামে আপনি হান্ডেট পার্সেন্ট টাকা পাবেন। আমার টাকা মার যাওয়ার কোন সম্ভাবনা নেই। কারণ এটা আমার নিজের ব্যক্তিগত ওয়েবসাইট এবং আমি নিজেই আপনাদের প্রে করব।

আমি ছাড়াও ইন্টারনেটে আপনি আরও অনেক ব্লগ ফোরাম সাইট পাবেন। সেখানে আর্টিকেল সাবমিট করে আপনি ইনকাম করতে পারবেন। সেখানে আপনি চাইলে বাংলাও লিখতে পারবেন এবং ইংরেজিতে আর্টিকেল লিখতে পারবেন। উদাহরণ উদাহরণ হিসেবে আমার ওয়েবসাইটে আপনি বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

আশা করি এই আর্টিকেলটি আপনাদের পছন্দ হয়েছে। পছন্দ হলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।  আমি এখন এই তিনটা বিষয় এর কিছু দিক আলোচনা করব।

অনলাইনে ইনকাম সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ আর্টিকেল

ফ্রিল্যান্সিং আউটসোর্সিং অনলাইন ইনকাম কি? 2022

অনলাইনে আয় এর 5টি সেরা উপায়

2022 সালে অনলাইনে ইনকাম করার উপায়- কোন স্কিলের উপর আপনার কাজ শেখা উচিত!

Why SEO (কেন এসইও) ? এসইও শিখে অনলাইন ইনকাম এর 9টি সেরা মাধ্যম

উপসংহার

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় আমি তিনটি বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করেছি। তবে আমার এখানে কিছু ব্যক্তিগত পরামর্শ আছে, যেটা আপনার সোনা খুবই গুরুত্বপূর্ণ।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে আমি উপরের দুইটা স্টেপ কে গুরুত্ব দিব। অর্থাৎ ব্লগিং এবং ইউটিউব । তৃতীয় স্টেপে (আর্টিকেল লিখে ইনকাম) আপনি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তবে আমি একটা না করার পরামর্শ দিব।

কারণ তৃতীয় স্টেপে আপনার নিজের কোন ব্যক্তিগত স্বাধীনতা থাকবে না এবং এখান থেকে আপনি খুবই অল্প পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

আর্টিকেল লিখে খুব দ্রুত ইনকাম করতে পারবেন তবে এই ইনকামটা কখনোই বাড়বে না। এবং এখানে টাকা না পাওয়ার সম্ভাবনা থাকে।

ইউটিউব এবং ব্লগিং করে টাকা ইনকাম , আস্তে ধীরগতিতে ইনকাম করতে পারবেন। তবে একটা সময় আপনি প্রচুর ইনকাম করতে পারবেন এবং এটা প্রতিনিয়ত বাড়তেই থাকবে।

ইউটিউব এবং ব্লগিং আপনি যত বেশি পরিশ্রম করবেন তত বেশি ইনকাম করবেন।

অবশ্যই একটা বিষয় মনে রাখবেন “পরিশ্রম এবং ধৈর্য” এই দুইটার মধ্যে সফলতা রয়েছে। অল্প সময়ে কোন কিছু পাওয়া অনেক সময় মঙ্গল না হতে পারে।

পাশে থাকুন, কোন প্রশ্ন বা পরামর্শ থাকলে কমেন্ট করে জানান। ধন্যবাদ সবাইকে

18 thoughts on “3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়”

  1. Pingback: লাইফটাইম ফ্রি ওয়েব হোস্টিং এবং ডোমেন পরিষেবা - লাইফটাইম ফ্রি 2022 - websoriful

    1. কিভাবে আইডি অপেন করবো বলতে আপনি কি বোঝাতে চাচ্ছেন? যদি আপনার প্রশ্ন হয় blog.websoriful.com এ কিভাবে একাউন্ট করবো? তাহলে এই লিংকের মাধ্যমে করতে পারবেন https://blog.websoriful.com/register

  2. আপনি আপনার এই website থেকে। ১ মাসে কত ইনকাম করেন???

    1. আপনার এই প্রশ্নের উত্তর বর্তমানে দেওয়াটা খুবই কঠিন। কারণ আমি অল্প কিছুদিন আগেই ব্লগিং শুরু করেছি। তবে আমি গত তিন বছর থেকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করি। websoriful নামে আমাকে ইউটিউবে খুঁজে পাবেন| আপনাকে অসংখ্য ধন্যবাদ

  3. Pingback: মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং - মোবাইল দিয়ে কিভাবে ফ্রিল্যান্সিং করা যায় ? - websoriful

  4. Pingback: মোবাইল দিয়ে স্টুডেন্ট অনলাইন ইনকাম - websoriful

  5. Pingback: ডোমেইন কি হোস্টিং কি ? ডোমেইন হোস্টিং সম্পর্কে বিস্তারিত ধারণা - টিপস দাও

  6. Pingback: ঘরে বসে মোবাইলে আয় করার 2টি সেরা ওয়েবসাইট - টিপস দাও

  7. Pingback: সেরা 5টি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে আপনি ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন - টিপস দাও

  8. Pingback: মোবাইলে ঘরে বসে পার্ট টাইম জব করে দৈনিক 500-600 টাকা ইনকাম - websoriful

Leave a Comment

Your email address will not be published.