ব্লগিং করে ইনকাম

মোবাইল দিয়ে ব্লগিং করে ইনকাম ফ্রী কোর্স

মোবাইল দিয়ে ব্লগিং করে ইনকাম করা যায় এটা আপনারা অনেকেই জানেন, কিন্তু কিভাবে মোবাইল দিয়ে ব্লগিং করে ইনকাম করবেন তা আপনারা জানেন না, আজকে আমি আপনাদের দেখাবো ব্লগিং করে ইনকাম ফ্রী কোর্স

কিভাবে মোবাইল দিয়ে ব্লগিং ওয়েবসাইট তৈরি করব? কিভাবে মোবাইল দিয়ে ব্লগিং ওয়েবসাইট ম্যানেজমেন্ট করব? কিভাবে ব্লগিং ওয়েবসাইটে এডসেন্স এড করব ?  ইত্যাদি সব গুলোর উপর ভিত্তি করে আমি কোর্স প্রকাশ করেছি

ব্লগিং এবং এডসেন্স কি?

এডসেন্স হলো গুগলের একটি প্রতিষ্ঠান, যা আপনার ওয়েবসাইটে বা আপনার ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন দিবে। ব্লগিং করে এডসেন্সের মাধ্যমে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে আপনার ওয়েবসাইটকে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করাতে হবে।

আপনি যদি এডসেন্স সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান, তাহলে এই আর্টিকেল টা দেখতে পারেন

গুগল অ্যাডসেন্স কি ? Google আমাদেরকে কেন টাকা দিবে? (বিস্তারিত গাইড)

আপনারা সবাই জানেন একটি ইউটিউব চ্যানেল কে মনিটাইজেশন বা  অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিতে এক বছরে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং লাইফটাইম 1000 সাবস্ক্রাইবার লাগে। 

তবে আপনি যদি একটি ব্লগিং ওয়েবসাইট বা আপনার নিজস্ব ওয়েবসাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেতে চান, তাহলে আপনাকে এরকম কঠিন  কিছু করতে হবে না। ওয়েবসাইটটি সম্পূর্ণ রেডি করতে হবে এবং ওয়েবসাইটে পর্যাপ্ত কনটেন্ট থাকতে হবে।

ব্লগিং করে ইনকাম বা সাইটে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেতে হলে আপনার নিচের কাজগুলো করতে হবে:

  1. আপনার ওয়েবসাইটে সম্পূর্ণ রেডি করুন:
  2. ওয়েবসাইটে পর্যাপ্ত কনটেন্ট দেন
  3. এবং এডসেন্স এর জন্য আবেদন করুন

ব্লগিং করে ইনকাম

আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করতে চান অর্থাৎ মোবাইল দিয়ে  ব্লগিং এর মাধ্যমে ইনকাম করতে চান,  তাহলে আপনার জন্য এই কোডগুলো পারফেক্ট হবে।

কোর্সগুলো তৈরি করা হয়েছে যাদের এখনো কম্পিউটার নাই, যাদের এখনো কম্পিউটার কেনার মতো সামর্থ্য নাই,  যারা মোবাইল দিয়ে ইনকাম করতে চাই তাদের জন্য। সুতরাং আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে এই  কোর্সগুলো আপনার জন্যই 

এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে, এই কোর্সগুলো কি আমি মোবাইল দিয়ে করতে পারব?

আরে ভাই এই কোর্সগুলো তৈরি করা হয়েছে মোবাইল দিয়ে ইনকাম করার উদ্দেশ্যে, আমার এই কোডগুলো সমস্ত ভিডিও গুলো মোবাইল দিয়ে তৈরি করা এবং আমি লাইভ কাজ করে দেখিয়েছি। এখানে আমি মোবাইল দিয়ে ইনকাম করার দেখাবো। 

কোর্সটি কি আমি ফ্রিতে করতে পারব?

হ্যাঁ একটি কোর্স ফ্রিতেই করতে পারবেন, সেই  কোর্সটিতে রয়েছে মোবাইল দিয়ে আপনি একটি ব্লগার ওয়েবসাইট তৈরি করা,  অর্থাৎ এই কোর্সটি করার ফলে আপনি ব্লগার ব্যবহার করে এবং আপনার মোবাইলের সাহায্যে ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

এই কোর্সটি করতে আমার কি কি লাগবে এবং কিভাবে আমি এই কোর্সটি করতে পারব?

এই কোর্সটি করার জন্য আপনার দুইটি জিনিসের প্রয়োজন এক একটি স্মার্টফোন ও ইন্টারনেট

এরপর অবশ্যই আপনার websoriful ওয়েবসাইটে ভিজিট করে মেনুবার দেখেন, তাহলে আপনি কোর্স মেনুবার দেখতে পারবেন। এবং সেখানে ক্লিক করলে আপনি কোন গুলো দেখতে পারেন। 

আপনাদের সুবিধার জন্য আমি লিংকটি দিয়ে দিচ্ছি: https://websoriful.com/courses/

ব্লগিং করে ইনকাম
মোবাইল দিয়ে ব্লগিং

ফ্রী করছে আমি শুধুমাত্র একটি ওয়েবসাইট তৈরি করা দেখিয়েছি। আপনার যদি আমার সাপোর্ট এবং অ্যাডসেন্সে অ্যাপ্রভাল, প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট ইত্যাদি আরো বিস্তারিত জানতে চান, তাহলে অবশ্যই আপনার পাশের প্রিমিয়াম কোর্সটি কিনতে হবে।

এছাড়া আপনার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ আর্টিকেল

কিভাবে মোবাইল দিয়ে ব্লগিং শুরু করবেন? (বিস্তারিত গাইড)

সেরা 3টি ফ্রি ব্লগার টেমপ্লেট আপনার ব্লগ সাইটের জন্য

আপনাদের যে কোন পরামর্শ-মতামত অথবা অভিযোগ থাকে, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। অবশ্যই আমি সবগুলো কমেন্ট গুরুত্বসহকারে উত্তর দেওয়ার চেষ্টা করি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ

59 thoughts on “মোবাইল দিয়ে ব্লগিং করে ইনকাম ফ্রী কোর্স”

  1. Vai english blog a jodi daily 100 visitor ashe tahole mashe ki 30 theke 50 dollar income hobe naki aro khom

  2. আমি আমার এক বন্ধুর কাছ থেকে সুনিয়া ছিলাম এ ওয়েভ সাইট সম্পেকে। ভাল একটি সাইট যতটুক জানতে পার লাম।।তবে কাজ করার ইচ্ছা আছে

  3. Fardous Jahan Antor

    পোস্ট করেছেন অনেক সুন্দরভাবে। ধন্যবাদ ভাই

Leave a Comment

Your email address will not be published.