লাইফটাইম ফ্রি ওয়েব হোস্টিং এবং ফ্রি ডোমেন 2022

ফ্রি ওয়েব হোস্টিং : অফেক্স শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ওয়েব হোস্টিং পরিষেবা অফার করে। প্রায়ই দেখা যায় আমরা অনেকেই প্রোগ্রামিং বা ওয়েবসাইট ডেভেলপমেন্ট শিখতে চাই কিন্তু ওয়েব হোস্টিং ডোমেইন কেনার সামর্থ্য নেই। তাই যারা অর্থনৈতিক বিষয় মাথায় রেখে Afex শিখতে চান তাদের জন্য এটি নিখুঁত ফ্রি ওয়েব হোস্টিং সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে। বর্তমানে ফ্রি হোস্টিং এবং সাবডোমেন প্লাক প্রোভাইডিং কন্ট্রোল প্যানেল সহ।

ফ্রি হোস্টিং প্রিমিয়াম হোস্টিং , ভিপিএস বা ডেডিকেটেড ব্যবহার করা সত্ত্বেও আপনি সার্ভারে আপগ্রেড করতে পারেন। লাইফটাইম ফ্রি ওয়েব হোস্টিং এবং ডোমেন পরিষেবা

ফ্রি ওয়েব হোস্টিং এর কিছু সুবিধাঃ

  • আপনাকে ডোমেইন এবং হোস্টিং এর জন্য অর্থ প্রদান করতে হবে না।
  • আপনি বিনামূল্যে এই হোস্টিং পরিকাঠামো ব্যবহার করতে পারেন.
  • HTML, CSS, PHP, WordPress সহ অন্যান্য অ্যাপ্লিকেশন সহজে হোস্ট করুন।
  • Afex ফোরাম ওয়েব হোস্টিং ফোরাম সম্পর্কিত যেকোন সমস্যা বা ধারণা থেকে পূর্ণ সমর্থন পান আপনি পোস্ট করতে পারেন
  • ডেটা ব্যাকআপ এবং সুরক্ষা রয়েছে, যার অর্থ আপনি তথাকথিত ফ্রি হোস্টিং পরিষেবাগুলির মতো তাড়াহুড়ো করে কোনও ডেটা মুছবেন না।
  • Plesk হল cPanel-এর মতো সেরা প্রিমিয়াম ওয়েবসাইট কন্ট্রোল প্যানেলগুলির মধ্যে একটি, তাই আপনি বিনামূল্যে প্রিমিয়াম হোস্টিং পরিবেশ ব্যবহার করতে পারেন।
  • সহজেই 500+ প্রিমিয়াম ডোমেইন আপনি কিনতে এবং হোস্টিং যোগ করতে পারেন।
  • চলুন সব ডোমেন এবং সাব ডোমেনের জন্য বিনামূল্যের জন্য এনক্রিপ্ট SSL সার্টিফিকেট পান। যা 24 ঘন্টার মধ্যে সক্রিয় করা হবে।

ফ্রি ওয়েব হোস্টিং এর কিছু সীমাবদ্ধতাঃ

  • ইমেলের জন্য ওয়েবমেইল ব্যবহার করা যাবে না।
  • সীমিত স্টোরেজ এবং ব্যান্ডউইথ ব্যবহার করতে পারেন।
  • তার মানে আপনি ফ্রি হোস্টিং দিয়ে ব্যবসা বা উচ্চ ট্রাফিক ওয়েবসাইট বানাতে পারবেন না।
  • Python, node.js ইত্যাদি প্রোগ্রামিং ভাষা ব্যবহার করা যাবে না।

বিশেষ দ্রষ্টব্য: একজন ব্যক্তি শুধুমাত্র একটি বিনামূল্যে হোস্টিং অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। অ্যাফেক্স হোস্টিং প্যাকেজে কোনো হ্যাকিং, স্প্যামিং বা অন্য কোনো অবৈধ ওয়েবসাইট হোস্ট করা যাবে না। এই ধরনের কোনো কার্যকলাপ প্রমাণিত হলে আপনাকে একটি সতর্কতা দেওয়া হবে এবং পরে হোস্টিং অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হবে।

আজীবন সম্পূর্ণ বিনামূল্যের জন্য ওয়েব হোস্টিং পরিষেবাগুলি কীভাবে অর্ডার করবেন?

  • প্রথমত, আপনাকে Afex.com- এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে তারপর স্টুডেন্ট ফ্রি ওয়েব হোস্টিং-এ ক্লিক করুন।
ফ্রি ওয়েব হোস্টিং
ফ্রি ওয়েব হোস্টিং
  • একটি নতুন উইন্ডো খুলবে এবং আপনি স্টুডেন্ট প্লেস হোস্টিং প্যাকেজ দেখতে সক্ষম হবেন। এখান থেকে FFH প্যাকেজ নির্বাচন করুন। লাইফটাইম ফ্রি ওয়েব হোস্টিং এবং ডোমেন পরিষেবা

Afex হোস্টিং অ্যাফিলিয়েট প্রোগ্রামে আপনি যোগদানের মাধ্যমে কোনো হোস্টিং পরিষেবা বিক্রি করলে, আপনি 25% পর্যন্ত কমিশন পাবেন। অন্য কথায়, আপনি যদি কাউকে 1000 টাকার প্যাকেজে রেফার করেন তবে আপনি 250 টাকা বা 100 টাকার প্যাকেজে 25 টাকা পাবেন!!

ফ্রি ওয়েব হোস্টিং
বিনামূল্যে সার্ভিসটি পছন্দ করো
  • পরবর্তী পৃষ্ঠায় আপনাকে একটি ডোমেন চয়ন করতে হবে। এখানে আপনি একটি নতুন ডোমেইন নিবন্ধন করতে পারেন বা পুরানো ডোমেইন ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি Afex থেকে একটি বিনামূল্যের সাবডোমেন অর্ডার করতে পারেন। এখানে আমি টেস্ট সাবডোমেন টি দিয়ে অর্ডার দিচ্ছি।
ফ্রি ওয়েব হোস্টিং
আপনি ফ্রিতে একটি সাবডোমেইন পান
  • পরের পৃষ্ঠায় আপনাকে লিখতে হবে কে আপনাকে Afex সম্পর্কে বলেছে, অর্থাৎ আপনি যদি গুগল থেকে এই ফ্রি হোস্টিং সম্পর্কে জানতে পারেন তবে আপনি গুগল লিখতে পারেন। অথবা অন্য কোথাও থেকে জানতে পারলে দিবেন।
ফ্রি ওয়েব হোস্টিং
কোথা থেকে এ সম্পর্কে জানতে পেরেছেন, ফাঁকা ঘরে এটা বলবেন
  • পরবর্তী পৃষ্ঠায় আপনি আপনার কার্টে কি আছে তা দেখতে পারেন। এখানে চেকআউটে ক্লিক করলে আপনাকে অ্যাকাউন্ট তৈরির পৃষ্ঠায় নিয়ে যাবে।
ফ্রি ওয়েব হোস্টিং
এখানে চেকআউট ক্লিক করবেন

আপনি চেকআউট পেজে চলে যাবেন। এবং চেকআউট পেইজে আপনার বিস্তারিত তথ্য দিয়ে ফ্রীতেই হোস্টিং কিনে ফেলুন।

ফ্রি ওয়েব হোস্টিং
এই পেজে আপনার সমস্ত তথ্য দিয়ে পূরণ করে ফেলুন
  • আপনাকে এই ইন্টারফেস থেকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর Submit এ ক্লিক করুন এবং আপনি দেখতে পাবেন যে অর্ডারটি সফলভাবে স্থাপন করা হয়েছে।
  • এরপর আপনি Continue-এ ক্লিক করে ক্লায়েন্ট এরিয়াতে যেতে পারেন এবং আপনি দেখতে পাবেন যে আপনার অর্ডার করা হোস্টিং পরিষেবাটি সক্রিয় হয়ে গেছে। এই পৃষ্ঠা থেকে আপনি Plesk ওয়েব হোস্টিং কন্ট্রোল প্যানেলে লগইন করতে পারেন।
  • Plesk হোস্টিং কন্ট্রোল প্যানেল ইন্টারফেস.

আমি প্লেক কন্ট্রোল প্যানেলে কিছু টিউটোরিয়াল পরে প্রকাশ করব, ইনশাআল্লাহ। ততক্ষণ পর্যন্ত, সাথে থাকুন এবং অন্যদের সাথে Afex-এর পরিষেবা শেয়ার করার চেষ্টা করুন। কারণ কোম্পানির সেবা থেকে উপকৃত না হলেও ভবিষ্যতে এটি চালিয়ে যাওয়া সম্ভব হবে না, তাই এই বিষয়ে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।

গুরুত্বপূর্ণ আর্টিকেল

3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২২ | অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

আর্টিকেল লেখার কৌশল ও এসইও ফ্রেন্ডলি ব্লগ পোস্ট লেখার 11 টি টিপস

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এর ভবিষ্যৎ , ফ্রিল্যান্সিং ভবিষ্যৎ 2022

আশা করি ভবিষ্যতে আরও কয়েকটি ফ্রি হোস্টিং সার্ভার এফেক্স ইনফ্রাস্ট্রাকচারে যুক্ত করা সম্ভব হবে। মন্তব্যে আপনার মতামত দিতে ভুলবেন না

অনুগ্রহ করে ওয়েব হোস্টিং, সার্ভার বা ওয়েবসাইট সম্পর্কিত যেকোনো সমস্যা নিয়ে আলোচনা করুন এবং বিনামূল্যে প্রকল্পের প্রচার করুন। ফেকবুক গ্রুপে যোগ দিন

3 thoughts on “লাইফটাইম ফ্রি ওয়েব হোস্টিং এবং ফ্রি ডোমেন 2022”

    1. এটা গুরুত্বপূর্ণ নয়. কারণ তারা আপনাকে সাবডোমেইন আকারে দিবে। এই ফ্রী ডোমেইন হোস্টিং দিয়ে আপনি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি শিখতে পারবেন। প্রফেশনাল কাজে না ব্যবহার করা না করাই ভালো।

  1. Pingback: সেরা 3 সাইট থেকে ডোমেইন নাম ফ্রিতে নিন এবং সাথে হোস্টিং ফ্রি - websoriful

Leave a Comment

Your email address will not be published.