অনলাইনে আয় করার সহজ উপায়

অনলাইনে আয় করার সহজ উপায় : এসইও শিখে 5টি উপায়ে ইনকাম

45 Hits

আজ আমি আলোচনা করব অনলাইনে আয় করার সহজ উপায় গুলো সম্পর্কে। আপনারা যদিঅনলাইনে আয় করার সহজ উপায় গুলো সম্পর্কে বিস্তারিত জানতে চান, তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

আপনি চাকরিজীবী অথবা স্টুডেন্ট হয়ে থাকুন না কেন! আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান, তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই আর্টিকেল এর মাধ্যমে আমি অনলাইনে আয় করার সহজ উপায় গুলোর কয়েকটি দেখাবো।

অনলাইনে আয় করার সহজ উপায় 2022

চলুন আজ আমি আলোচনা করি ৫টি অনলাইনে ইনকাম করার সহজ উপায়। এবং সত্যি কথা বলতে এই ৫টি উপায় গুলো থেকে আপনি একটি স্কিলের মাধ্যমে ইনকাম করতে পারবেন। অর্থাৎ আপনি একটি বিষয়ের উপর কাজ শিখবেন এবং সেই বিষয় থেকে আপনি ৫টি উপায়ে ইনকাম করতে পারবেন।

এবং এর জন্য আপনাকে অনেক বেশি পরিশ্রম করতে হবে না। ইউটিউব ভিডিও এবং গুগোল ব্লগ পড়ে সহজে আপনি এই  স্কিলের উপরে কাজ শিখতে পারবেন। আপনারা হয়তো বুঝতে পারতেছেন না, আমি কোন স্কিনের উপর কথা বলতেছি। হ্যাঁ, আমি এসইও এর ওপর কথা বলতেছি। এসইও উপর কাছে আপনি ৫টি উপায়ে ইনকাম করতে পারবেন।

যারা এসইও সম্পর্কে জানেন না, তারা এসইও ক্যাটাগরি আর্টিকেলগুলো পড়তে পারেন:  SEO

কথা না বাড়িয়ে চলুন, এসইও কাজ শিখে আপনি যে পাঁচটি উপায় অনলাইন থেকে ইনকাম করতে পারবেন, এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

ব্লগিং এর মাধ্যমে অনলাইন ইনকাম (Blogging)

অনলাইনে আয় করার সহজ উপায় গুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় হচ্ছে ব্লগিং এর মাধ্যমে ইনকাম। অর্থাৎ আপনি একটি সাইট তৈরি করুন এবং সেই সাইটে বিভিন্ন বিষয় সম্পর্কে আর্টিকেল লিখুন। সেই  সাইটকে গুগোল অ্যাডসেন্সে মনিটাইজেশন করে ইনকাম করুন।

আপনি যদি ব্লগিং করে গুগল এডসেন্স থেকে ইনকাম করতে চান এর জন্য আপনাকে অনেক বেশি পরিশ্রম করতে হবে না। আপনি যদি এসইও সঠিকভাবে পারেন, তাহলে আর্টিকেল লিখে সেই আর্টিকেলগুলো খুব সহজেই গুগল রেংকিং করে এখান থেকে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন।

আর্টিকেল গুগোল রেংকিং করা অনেকের কাছে কঠিন মনে হতে পারে, তবে যেহেতু আপনি এ সম্পর্কে ভালভাবে জানেন। সুতরাং আপনি খুব সহজেই গুগোল রেংকিং করতে পারবেন। এর জন্য আমি আপনাকে আগেই বলেছি আপনাকে seo শিখতে হবে।

অন্যরা যেখানে 200 আর্টিকেল থেকে যে টাকা ইনকাম করতে পারবে, আপনি একটি আর্টিকেল থেকে তার দ্বিগুণেরও বেশি ইনকাম করতে পারবেন। কারণ আপনি এসইও বিশেষজ্ঞ এবং আপনার আর্টিকেলটি গুগোল র্যাংকিংয়ে আছে। 

 ব্লগিং সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে:

সাইটে দ্রুত ও সহজে গুগল এডসেন্স পাওয়ার উপায় 2022

কিভাবে মোবাইল দিয়ে ব্লগিং শুরু করবেন? (বিস্তারিত গাইড)

ইউটিউব (YouTube)

অনলাইনে আয় করার সহজ উপায় এরমধ্যে ইউটিউব অন্যতম। যেহেতু আপনি SEO সম্পর্কে ভালভাবে জানেন। সুতরাং আপনি যেকোন বিষয় সম্পর্কে ইউটিউবে ভিডিও বানাতে পারেন। অথবা  আপনি SEO Tips সম্পর্কে ভিডিও বানাতে পারেন।  

যেহেতু SEO সম্পর্কে আপনার যথেষ্ট ভালো নলেজ আছে, সুতরাং ইউটিউব এসইও করে আপনার ভিডিওগুলো ইউটিউব সার্চ রেজাল্টের ফাস্ট পেজে এনে আপনার ভিডিওগুলো ভাইরাল করতে পারেন।

সুতরাং আপনি যদি কোয়ালিটি পূর্ণ ভিডিও বানাতে পারেন তাহলে খুব অল্পসময়ের মাধ্যমেই আপনি ইউটিউব থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে বেশি ইনকাম করার জন্য কোয়ান্টিটির ওপর নয়, আপনাকে কোয়ালিটির উপর ফোকাস করতে হবে। 

অর্থাৎ অন্য ব্যক্তিরা যেখানে 100 ভিডিও থেকে যে টাকা ইনকাম করবে, আপনি একটি ভিডিও থেকে তার দ্বিগুণ টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনার ভিডিওটি কোয়ালিটি পূর্ণ ভিডিও হয়ে থাকে।  আর বুঝতেই পারছেন টেকনোলজি ভিডিও গুলোতে এডসেন্স রেভিনিউ অনেক বেশি। 

3 টি মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

ফ্রিল্যান্সার (Freelancing)

আপনি যদি ভাল এসইও করতে পারেন, তাহলে আপনি SEO সার্ভিসগুলো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে বিক্রি করে অনলাইন থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। যেমন upwork.com, fiverr.com ইত্যাদি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এসইও কাজের চাহিদা অনেক বেশি। 

অনলাইনে আয় করার সহজ উপায়

উপরের চিত্রটি লক্ষ্য করুন। আমি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফাইবারের সার্চ করেছি এসইও  লিখে। উপরের চারটি gig এ 200 অর্ডার রয়েছে। আমি চিত্র  যুক্ত করে দিয়েছি, আপনি নিচের চিত্রটি লক্ষ্য করুন। 

অনলাইনে আয় করার সহজ উপায়

সুতরাং বুঝতেই পারছেন ফ্রিল্যান্সিং এ কি পরিমান চাহিদা রয়েছে। এবং চারটি ফাইবার গিগ এ এসইওর নির্দিষ্ট একটি ছোট সার্ভিস প্রোভাইড করার অফার রয়েছে আর আপনি যদি সম্পূর্ণ এসইও শিখতে পারেন তাহলে আপনার চাহিদা অনেক বেশি। 

ফ্রিল্যান্সিং করে অনলাইনে আয় করার সহজ উপায়  সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে 

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এর ভবিষ্যৎ , ফ্রিল্যান্সিং ভবিষ্যৎ 2022

ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ – কোন কাজ শেখা উচিত! বিস্তারিত জানুন

এসইও এজেন্সি (SEO Agency)

অনেক এসইও এজেন্সি আছে তারা শুধুমাত্র ক্লায়েন্টদের সার্ভিস প্রোভাইড করে থাকে। কিন্তু   তারা হয়তো জানেন না,  ক্লায়েন্টদের সার্ভিস প্রোভাইড ছাড়াও ব্লগিং ইউটিউব এর মাধ্যমে অনেক বেশি ইনকাম করা সম্ভব।

আপনি যদি SEO উপর যথেষ্ট কাজ শিখতে পারেন, তাহলে আপনি SEO এজেন্সি তৈরি করতে পারেন। এজেন্সির মাধ্যমে আপনি ব্লগিং, ইউটিউব এবং বিভিন্ন ক্লায়েন্টের সার্ভিস প্রদান করে অনলাইন থেকে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারেন।

আমি অলরেডি বলেই দিয়েছি,  এসইও এজেন্সি থেকে অনলাইনে আয় করার সহজ উপায়

ব্লগিং (AdSense):  আপনি 10টা অথবা 20টি ওয়েবসাইট  অনলাইনে দাঁড় করাতে পারেন এবং সেই সাইট এ বিভিন্ন প্রকার আর্টিকেল দিয়ে সে আর্টিকেল গুলো গুগোল  ফাস্ট পেজ রেংকিং মাধ্যমে অ্যাডসেন্স থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।  

যেহেতু আপনার এটি এজেন্সি সুতরাং এখানে আপনি ছাড়াও আরো বেশি ম্যানপাওয়ার থাকবে।  আপনার ম্যানপাওয়ার সংখ্যার এর ওপর ভিত্তি করে সাইটের সংখ্যা বাড়বে।

ইউটিউব: আপনার কর্মীদের দিয়ে আপনি ভিডিও তৈরি এবং এডিটিং করে ইউটিউবে প্রকাশ করতে পারেন। এবং ইউটিউব থেকে আপনি প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন।

এজেন্সি পার্সোনাল ক্লায়েন্ট: যেহেতু আপনার একটি এসইও এজেন্সি সুতরাং সুতরাং আপনি ইন্টারনেট থেকে এসইও রিলেটেড অনেক ক্লায়েন্ট পাবেন এটাই স্বাভাবিক। এজেন্সির পার্সোনাল ক্লাইন থেকে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

ই কমার্স অথবা এফিলিয়েট মার্কেটিং

বর্তমান যুগটাই হচ্ছে ডিজিটাল যুগ। এ যুগে সবকিছুই এখন অনলাইন থেকে কেনাকাটা করা হয়। সুতরাং অনলাইনে আয় করার সহজ উপায়  গুলির মধ্যে একটি ই-কমার্স প্রতিষ্ঠান।  ই কমার্স থেকে আপনি অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি এসইও বিশেষজ্ঞ হয়ে থাকেন, তাহলে আপনি আপনার ই-কমার্স প্রতিষ্ঠান তৈরি করে সেই প্রতিষ্ঠান প্রোডাক্টগুলো যদি আপনি গুগল রেংকিং করাতে পারেন। তাহলে গুগল থেকে আপনি প্রচুর পরিমাণ  প্রোডাক্ট সেল পাবেন।

সুতরাং একজন অবশ্যই আপনাকে ভালো একজন এসইও বিশেষজ্ঞ হতে হবে। এবং আপনার  ই-কমার্স সাইটের প্রোডাক্ট গুলো যদি প্রডাক্ট রিভিউ এর মাধ্যমে গুগোল রেংকিং করাতে পারেন। তাহলে আপনি অ্যাডভাইজিং খরচ ছাড়াই অনেক বেশি পরিমাণে বিক্রি করতে পারবেন।

কারণ বর্তমানে মানুষ গুগলের রেংকিংকে খুবই গুরুত্ব সহকারে দেখে থাকে। এছাড়াও আপনি যদি নিজের ই-কমার্স প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে না চান সমস্যা নেই আপনি অ্যামাজন অ্যাফিলিয়েট করেও প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন। 

আপনার হয়তো আইডিয়া নেই একজন অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটার কি পরিমাণ টাকা ইনকাম করে থাকেন। বর্তমানে এফিলিয়েট মার্কেটিং হল অনলাইনে আয় করার সহজ উপায়।  

উপসংহার

অনলাইনে আয় করার সহজ উপায় গুলোর মধ্যে এসিএ সম্পর্কে আমি বিস্তারিত আলোচনা করেছি।   আর্টিকেল থেকে আপনারা বুঝতে পেরেছেন এসইও শিখে 5টি মাধ্যমে অনলাইনে আয় করার সহজ উপায়। 

আশা করি আমি আপনাদেরকে বুঝাতে পেরেছি এসইও শেখা আপনার ভবিষ্যতের জন্য কতটা গুরুত্বপূর্ণ। অন্য কোন কিছু না ভেবেই আপনি এসইও ভালোভাবে শিখতে পারেন। অনলাইনে আয় করার সহজ উপায় এর মধ্যে অনেক বেশি গুরুত্বপূর্ণ। 

এবং সব থেকে গুরুত্বপূর্ণ কথা হচ্ছে এসইও শেখে আপনি অনেক বেশি পরিমাণে প্যাসিভ ইনকাম জেনারেট করতে পারবেন। প্যাসিভ ইনকাম হচ্ছে একটি কাজের মাধ্যমে আপনি অনেক লম্বা সময় পর্যন্ত টাকা পেতে থাকবেন। 

আজ এই পর্যন্তই, অন্য একটি আর্টিকেলে আমরা প্যাসিভ ইনকাম সম্পর্কে আরো বিস্তারিত আলোচনা করব। আপনাদের যদি কোন প্রশ্ন অথবা পরামর্শ থাকে, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। আমি সমস্ত কমেন্টগুলো সহকারে পড়ে উত্তর দেওয়ার চেষ্টা করব।

আর্টিকেলটি সম্পুর্ন পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ

3 thoughts on “অনলাইনে আয় করার সহজ উপায় : এসইও শিখে 5টি উপায়ে ইনকাম”

Leave a Comment

Your email address will not be published.