সর্বকালের সেরা 4টি best email marketing automation software




ইমেইল মার্কেটিংয়ের সবাই এখন best email marketing automation software এর উপর নির্ভরশীল। কারণ ইমেইল মার্কেটিং করার সবচেয়ে সহজ ও নির্ভরযোগ্য পদ্ধতি হচ্ছে  best email marketing automation software. 

এ প্রতিদ্বন্দ্বিতার যুগে মার্কেটাররা খুবই ব্যস্ত হয়ে পড়েছে। কারণ তারা মার্কেটিং এর বিভিন্ন কৌশল অবলম্বন করে ব্যবসার উন্নতি করার জন্য চেষ্টা করেছেন। মার্কেটিং এর সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি পাদ হচ্ছে best email marketing automation software দিয়ে ইমেইল মার্কেটিং। 

best email marketing automation software ব্যবহার করে ইমেইল মার্কেটিং সম্পর্কে আজ আমরা আলোচনা করব। এই আর্টিকেলটি পড়ে আপনারা দশটি  email marketing automation software সম্পর্কে জানতে পারবেন। তো চলুন best email marketing automation software সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

Mailchimp

Best email marketing automation software এরমধ্যে Mailchimp পরিচিত একটি সফটওয়্যার। এর প্রধান কারণ হচ্ছে এই সফটওয়ারের ওয়ার্ডপ্রেস প্লাগইন খুবই জনপ্রিয় এবং যারা ওয়ার্ডপ্রেস দিয়ে ই-কমার্স বিজনেস করে, তারা সবাই এই সফটওয়্যার টা ইউজ করে থাকে।

ইমেইল মার্কেটিং করার জন্য Mailchimp খুব সহজেই আপনার কাস্টমারদের কাছে বার্তা পাঠিয়ে দিতে পারে। এবং এটা ব্যবহার করা অনেকটা সহজ। আপনার কাস্টমারদের কাছে বার্তা পাঠাতে mailchimp স্বয়ংক্রিয়ভাবে এটা করে থাকে। তবে এর জন্য অবশ্যই আপনাকে ক্যাম্পেইন সেটআপ করতে হবে।

মেইলচিম্প ইমেইল মার্কেটিং অটমেশন ছাড়াও আপনার কাস্টমারদের কাছে সঠিক ইমেইল পাঠাতে আরো অন্যান্য সুযোগ-সুবিধা রয়েছে। সুতরাং best email marketing automation software এরমধ্যে মেইলচিম্প খুবই জনপ্রিয় একটি সফটওয়্যার।

best email marketing automation software
best email marketing automation software

email marketing automation software mailchimp ফ্রীতেই তাদের সার্ভিস অফার করে। তবে এক্সট্রা কিছু ফ্যাসিলিটি পেতে এবং আরো ভালো এক্সপেরিয়েন্স করতে আপনাকে অবশ্যই তাদের মেম্বারশিপ কিনতে হবে। তাদের বেসিক মেম্বারশিপ শুরু হয় $11/মাস

ActiveCampaign 

B2B B2C এবং ই-কমার্স ব্যবসার জন্য সর্বাধিক নির্ভরযোগ্য email marketing automation software হল ActiveCampaign। ১৪৫,000 এরও বেশি গ্রাহকের সাথে ActiveCampaign 2022 এর জন্য email marketing automation software উল্লিখিত টুল ছিল। বিশ্বমানের ইমেইল মার্কেটিং করার জন্য ActiveCampaign সবচেয়ে নির্ভরযোগ্য এবং সেরা email marketing automation software. 

best email marketing automation software

activecampaign সফটওয়্যারটি ইমেইল ক্যাম্পেইন, মার্কেটিং অটোমেশন, ফেনেল, ল্যান্ডিং পেজ, চ্যাট অ্যান্ড এসএমএস ছাড়াও আরও অনেক সার্ভিস প্রোভাইড করে থাকে।

activecampaign সফটওয়্যারটি ওয়ার্ডপ্রেস, জুমলা ইত্যাদি জনপ্রিয় cms এছাড়াও শফিফাই, গুগোল ক্যাম্পেইন, ফেসবুক, ক্লিকব্যাংক ইত্যাদি অনেকগুলোতে সহজে ব্যবহার করা যায়।

এতগুলো সার্ভিস একসাথে ব্যবহার করতে অন্য কোন সফটওয়ারের অনেক পরিমাণে চার্জ কেটে নেই। কিন্তু ভাবতে অবাক লাগে যে এই সফটওয়ারটি মাত্র 9 ডলার দিয়ে তাদের মাসিক সার্ভিস প্রদান করে থাকে।

Sendinblue

Sendinblue আপনাকে সহজে কাস্টমারের মধ্যে লিডগুলিকে পরিণত করতে সাহায্য করার জন্য একাধিক সরঞ্জাম অফার করে। email marketing automation software Sendinblue নির্ভরযোগ্য ক্যাম্পেইন করতে সাহায্য করে।

Sendinblue সফটওয়্যার হল একটি অল ইন ওয়ান ডিজিটাল মার্কেটিং সলিউশন সফটওয়্যার। আপনি যদি একজন ডিজিটাল মার্কেটিং হয়ে থাকে তাহলে অবশ্যই আপনার এটা কেনা উচিত। আপনি Sendinblue দিয়ে দ্রুত ইমেইল মার্কেটিং ক্যাম্পেইন করতে পারবেন। এছাড়াও কাস্টমারদের সাথে সুসম্পর্ক করার জন্য লাইট সিস্টেম ব্যবহার করতে পারবেন।

আপনি যদি কাস্টমাইজ এইচটিএমএল ইমেইল মার্কেটিং মার্কেটিং এ আগ্রহী থাকেন, তাহলে আপনি সহজে এটা ব্যবহার করতে পারেন। Sendinblue বাল্ক ইমেইল পাঠাতে খুবই সাহায্য করে, সেইসাথে ডেভেলপারদের জন্য আরও কয়েকটি সহজ বিকল্প।

Sendinblue এর বিনামূল্যের প্ল্যান দিয়ে শুরু করুন এবং প্রতিদিন 300টি ইমেইল পাঠানো যায়। প্রতিদিন ফ্রিতে ৩০০টি ইমেইল পাঠাতে ভিজিট করুন sendinblue

HubSpot

email marketing automation software এরমধ্যে HubSpot সুপরিচিত এবং নির্ভরযোগ্য একটি সফটওয়্যার। এই সফটওয়্যারটি দিয়ে ইমেইল মার্কেটিং, অনলাইন চ্যাট, ল্যান্ডিং পেজ,  ফর্ম মেনেজমেন্ট ইত্যাদি ছাড়াও আরো অনেক কিছু করা যায়।

আপনার মার্কেটিং এবং বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে সহজে বিজ্ঞাপন দেওয়া, নিউজলেটার, ব্লগ পোষ্ট সম্পর্কে টিপস সহ মার্কেটিং এ আরও অনেক গুরুত্বপূর্ণ কাজে এটি ব্যবহার করা হয়।

আপনি যদি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ব্যবহার করে থাকেন, তাহলে আপনার জন্য হটস্পট ব্যবহার করা প্লাস পয়েন্ট। কারণ হটস্পট এর একটি ওয়ার্ডপ্রেস প্লাগিন রয়েছে। এটার সাহায্যে আপনি ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে খুব সহজেই ইমেইল মার্কেটিং করতে পারবেন।

HubSpot  email marketing automation software প্লাগিনটি দে ইমেইল মার্কেটিং এর পাশাপাশি HubSpot  ফর্ম এবং লাইভ চ্যাট করার সুযোগ দেই। এর সাহায্যে আপনি সহজে কাস্টমারের সাথে রিলেশনশিপ বিল্ডআপ করতে পারবেন।

ছোট ব্যবসার জন্য HubSpot তাদের সার্ভিস ফ্রি অফার করে। কিন্তু আপনি যদি আরো ভালো এক্সপেরিয়েন্স করতে চান এবং আরো বেশি সুযোগ-সুবিধা পেতে চান, তাহলে অবশ্যই তাদের প্রিমিয়াম মেম্বারশিপ ক্রয় করতে হবে।

উপসংহার:

 আমি চেষ্টা করেছি সর্বকালের সেরা 4টি best email marketing automation software  সফটওয়্যার সম্পর্কে আপনাদের জানাতে।  এই চারটি সফটওয়্যার এর মধ্যে যেকোনো একটি সফটওয়্যার ব্যবহার করে আপনি আপনার অনলাইন ব্যবসা প্রচার করতে পারেন।

এর মাধ্যমে আপনি আপনার ব্যবসায় লাভবান হবেন এবং আপনার কাস্টমারের সাথে আপনার একটি ভালো ব্রণ্ডিং হবে। সুতরাং আশা করি বুঝতে পেরেছেন। রেগুলার এরকম টিপস এন্ড ট্রিক্স পেতে আমাদের সাথেই থাকুন

Wait to get the code 60 Seconds

3 Comments

Leave a Reply

Your email address will not be published.