5টি জেল পালানো সেরা মুভি – যা জীবনে একবার হলেও দেখা উচিত




হ্যালো, আমি আজকে আপনাদের সাথে সেরা মুভি নিয়ে আলোচনা করব।  আজকে 5টি জেল পালানো সেরা মভি নিয়ে আলোচনা করব,  যে মুভিগুলো দেখলে আপনাদের জীবনের মানে বুঝতে পারবেন। এখানে কয়েকটি মভি আছে সেগুলো বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি। 

সুতরাং আজকের ভিডিওটা খুবই গুরুত্বপূর্ণ। এই সেরা 5টি জেল পালানো মুভি মধ্যে সবগুলোই প্রায় হিন্দিতে dubbed করা আছে। সো আপনারা চাইলে খুব সহজেই এগুলো দেখতে পারবেন 

এবং আমি অবশ্যই অনলাইনে ভিডিও দেখার জন্য ভিডিওর লিংক সহ দিয়ে দিব। যাতে আপনারা খুব সহজেই মুভি গুলো দেখতে পারেন।

1. The Shawshank redemption IMDB রেটিং : 9.3/10

সেরা মুভির তালিকা

 এই সেরা মুভি কাহিনীতে দেখা যায় এক ব্যাংকার যে তার স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়। কিন্তু বাস্তবে সে তার স্ত্রীকে হত্যা করেনি। এমন একটি  জেলে তাকে পাঠানো হয়েছে,  যেখান থেকে পালানো যেমন কঠিন, এবং বেঁচে থাকে তার থেকেও বেশি কঠিন। 

 এই সেরা মুভিটির নাম আপনার কাছে অদ্ভুত মনে হতে পারে, যেখানে কঠিন পাপ থেকে মুক্তি বুঝানো হয়েছে।  এই মুভিটি আপনার সময় দেখা উচিত কারণ এই মুভিতে আপনি একজন ধৈর্যশীল মানুষের পরিশ্রম এবং ইচ্ছাশক্তি দেখতে পারবেন। 

 আসলে মানুষ চাইলে কোনো কিছুই অসম্ভব নয়, এখানে এটাই বুঝানো হয়েছে এবং এটা বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি। 

অবশ্যই আপনার এই মুভিটি দেখা উচিত এবং এটি একটি বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি এবং ব্যক্তিগতভাবে 53 বার দেখেছি।  মুভিটি হিন্দি ভাষায় রয়েছে, আপনি চাইলে এটার হিন্দি ভার্সন দেখতে পারেন

 সবগুলো মুভির লিংক

2. Papillon 1973 IMDB রেটিং : 8.0/10

সেরা মুভি

Papillon সেরা মুভিটি হলো একটি অ্যাডভেঞ্চার বায়োগ্রাফি মুভি। এই মুভিটি তৈরি করা হয়েছিল বাস্তব ঘটনা অবলম্বনে। Papillon মুভিতে দেখা যায় Papillon নামের একজন আসামীকে মিথ্যা আসামি বানিয়ে মার্ডার কেসে জেলে পাঠানো হয়। কিন্তু বাস্তবে সে মার্ডার করেনি 

Papillon এর সাথে পরিচিত  হয় একজন বড় ধনী ব্যক্তির।  সে ধনী ব্যক্তি নকল টাকার ব্যবসা করার কারণে তার জেল হয়। এবং Papillon তাকে অফার করে তাকে জেল থেকে পালাতে সাহায্য করবে এর জন্য যা টাকা প্রয়োজন তাকে যেন তার দেওয়া হয়। 

কিন্তু সেই ব্যক্তি তাকে না করে এবং তাকে বুঝায় সে যদি তাকে টাকা না দেয়, তাহলে অন্যরা তাকে টাকার জন্য মেরে  ফেলবে। কিন্তু সে যদি তাকে সেই টাকাগুলো দেয়, তাহলে তাকে নিরাপত্তা দিবে।

সেরা মুভির তালিকা – সেরা সিনেমা, যে সিনেমা বদলে দিবে আপনার জীবন 2022

এবং তারা দুজনে সিদ্ধান্ত  নেই জেল থেকে পালাবে কারণ এখানে বেঁচে থাকা খুবই কঠিন। তারা এমন একটি জেল থেকে পালাতে যায়, যেখান থেকে পালানো অসম্ভব

 এই মুভিটি দেখার জন্য আমি আপনাদের অবশ্যই অবশ্যই পরামর্শ দিব। কারন এটা খুবই মোটিভেশনাল একটি মুভি, আপনি যদি কোনো কারণে হতাশ থাকেন তাহলে অবশ্যই আপনার দেখা উচিত, এই মুভিটি অবশ্যই আপনার ইংলিশে দেখতে হবে, হিন্দি  ভার্শন নেই:

 সবগুলো মুভির লিংক

3. Escape From Pretoria 2020 IMDB রেটিং : 6.8/10

সেরা মুভি

 এই সেরা মুভিটি 2020 সালে একটি থ্রিলার মুভি হিসেবে মুক্তি পায়। এটি একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি, যেটি বাস্তবে সাউথ আফ্রিকায় 1979 ঘটেছে, যেখানে কালো মানুষের সাথে অনেক অত্যাচার করা হয়।

 কাল মানুষদেরকে সাদা মানুষরা তাদের পায়ের ধূলা মনে করে।

 মুভিতে দেখা যায় কালো মানুষের অধিকার নিয়ে আন্দোলন করার জন্য তাদেরকে জেলে পাঠানো হয়। এবং তাদের যাবজ্জীবন জেল দেওয়া হয়। তারা এই সিকিউরিটি জেল থেকে কিভাবে পালিয়ে যাই! এই কাহিনী এখানে দেখানো হয়েছে।

আমি আপনাকে পরামর্শ দিব অবশ্যই এই মুভিটি দেখতে।  আমি এই মুভিটি অনেকবার দেখেছি আপনি দেখুন। এই মুভিটি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং এটি একটি বাস্তব ঘটনা অবলম্বনে।  আপনার অবশ্যই মুভি দেখা উচিত আপনার দেখা উচিত

 সবগুলো মুভির লিংক

4. Escape plan 2013  IMDB রেটিং : 6.7/10

সেরা মুভি

 Escape plan এটি একটি অ্যাকশন থ্রিলার সেরা মুভি। এই মুভিতে দেখা যায় একজন ব্যক্তি সিকিউরিট  এক্সপার্ট। সে জেলখানায় যায় এবং সে জেলখানা থেকে পালিয়ে বের হয়ে যাই।

এবং সে জেল অথরিটি সাথে কথা বলা এবং তাদের বলে যে আপনাদের জেলের সিকিউরিটি ভালো নেই যার কারণে আমি এখান থেকে  বের হয়ে গেছি। এবং সে তার কোম্পানির সার্ভিস ব্যবহার করতে বলে।

সর্বশেষ  সে এমন একটি  জেলে আটকা পড়েছে,  যেখানে তাকে  ফাঁসিয়ে দেওয়া হয় সমুদ্রের মধ্যে,  সে কি সেখান থেকে মুক্তি পাবে? কিভাবে মুক্ত হয়?  এটাই বিস্তারিত জানতে অবশ্যই আপনার দেখা উচিত,  

 সবগুলো মুভির লিংক

5. Son of a Gun 2014 IMDB রেটিং : 6.4/10

সেরা মুভি

 Son of a Gun এটি একটি একশন ড্রামা সেরা মুভি,  সে বুঝতে পারে জেলের কঠিন পরিস্থিতিতে বেঁচে থাকা খুবই কঠিন। এবং তার জীবন খুবই কঠিন সমস্যার সম্মুখীন হয়। কিন্তু অস্ট্রেলিয়ার একজন বিখ্যাত অপরাধী তাকে জেল থেকে মুক্ত করাতে চাই এর বিনিময়ে সে একটি ডাকাতিতে তার সঙ্গ চাই। 

এই সেরা মুভিটি 2014 সালে মুক্তি পায়,  এই ভালো কিভাবে তাদের সাথে যুক্ত হয় বাকিটুকু জানতে অবশ্যই আপনাকে এই মুভিটি দেখতে হবে

 এই মুভিটি অবশ্যই আপনার ইংলিশে দেখতে হবে, হিন্দি  ভার্শন নেই:

 সবগুলো মুভির লিংক

Leave a Reply

Your email address will not be published.