ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এর ভবিষ্যৎ , ফ্রিল্যান্সিং ভবিষ্যৎ 2022

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এ গিগ ইকোনমি এমন একটি তরঙ্গ শুরু করেছে যা নিয়োগকারী এবং কর্মচারী উভয়কেই দক্ষতার সাথে ক্ষমতায়িত করেছে। ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এ গিগ মার্কেটের বিকাশে দ্রুত বৃদ্ধি এবং তরল কর্মশক্তির উপর নির্ভরতা বৃদ্ধি কর্পোরেশনগুলির জন্য ঐতিহ্যগত নিয়োগের মডিউলকে ব্যাহত করছে এবং আউটসোর্সিং এবং পরামর্শকে আরও কার্যকর করে তুলছে। হোক সেটা ক্ষুদ্র মাঝারি প্রতিষ্ঠান বা বহুজাতিক প্রতিষ্ঠান; উভয়ই এই মডেলের দিকে প্রবাহিত হচ্ছে যা তাদের উত্পাদনশীলতা এবং সময় ব্যবস্থাপনার দক্ষতা বাড়ায়। একটি ইওয়াই রিপোর্ট অনুসারে, বিশ্বব্যাপী 20 শতাংশ সংস্থার 1,000 টিরও বেশি কর্মী রয়েছে এমন একটি কর্মশক্তি রয়েছে যা 30 শতাংশ বা তার বেশি আনুষঙ্গিক কর্মীদের দ্বারা গঠিত।

তরুণরা ফ্রিল্যান্সার হিসেবে শুরু করে

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এ সহস্রাব্দ এবং ‘জেনারেশন জেড’ ব্যবসা পরিচালনার দিকে আরও বেশি করে এগিয়ে যাওয়ার সাথে সাথে ফ্রিল্যান্সিংয়ের দিকে একটি বড় পরিবর্তন লক্ষ্য করা যায়।

মার্কিন যুক্তরাষ্ট্রে, এটি ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে 2023 সালের মধ্যে কর্মরত জনসংখ্যার প্রায় অর্ধেক ফ্রিল্যান্সার হবে। ভারতে, এমনকি 500,000 (!) নতুন কোম্পানি প্রতি মাসে প্রতিষ্ঠিত হয়।

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার ভবিষ্যৎ কর্মশক্তি

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এ অনেক যুবক-যুবতীর জন্য তাদের নিজস্ব ব্যবসা শুরু করা আকর্ষণীয়, কারণ এটি অনেক সন্তুষ্টি এবং স্বাধীনতা দেয়। অবশ্যই এতে ঝুঁকিও রয়েছে, কিন্তু আমরা আর এটি এড়াতে পারি না: ফ্রিল্যান্সাররা ভবিষ্যত।

কেন আপনি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার করতে চান?

প্রথমত, নিজেকে প্রশ্ন করা জরুরী যে ফ্রিল্যান্সিং এর কারণ কি। এটা সবসময় ভাল এবং অসুবিধা তুলনা করা ভাল. একদিকে, অনেক শিল্প অপ্রত্যাশিত এবং আপনার আয়ের একটি স্থিতিশীল উৎস নেই। অন্যদিকে, ফ্রিল্যান্সিং খুবই আকর্ষণীয় যদি, উদাহরণস্বরূপ, আপনি একটি ফুল-টাইম চাকরির পাশে অতিরিক্ত অর্থ উপার্জন করতে চান বা আপনি আপনার কাজের মধ্যে আরও স্বাধীনতা চান।

আপনার নিজের দায়িত্ব

একজন ফ্রিল্যান্সার হিসেবে আপনার বিভিন্ন দায়িত্ব রয়েছে। সুতরাং আপনি একজন বস, প্রজেক্ট ম্যানেজার এবং এক্সিকিউটর। এছাড়াও, আপনার প্রশাসনকে আপ টু ডেট রাখাও গুরুত্বপূর্ণ। এছাড়াও, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি স্বাস্থ্য বীমা গ্রহণ করেন এবং আপনি ট্যাক্সের জন্য সঞ্চয় করেন কারণ আপনি নিজের অ্যাকাউন্টেন্ট।

গুরুত্বপূর্ণ কনটেন্টগুলো

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার  সময়সীমা

আপনি নিজেই আপনার কাজের দায়িত্বে আছেন এবং আপনি আপনার গ্রাহকদের সাথে সময়সীমা সম্মত হন। আপনি একটি নির্দিষ্ট সময়ে যত বেশি কাজ করবেন, তত বেশি অর্থ উপার্জন করতে পারবেন। আপনার কাজের চাপ যেন খুব বেশি না হয় সেদিকে খেয়াল রাখুন। তাই এ বিষয়ে আগে থেকেই সচেতন হোন।

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার সুরক্ষা একটি টুকরা

ফ্রিল্যান্সারদের সুরক্ষা দেয় এমন অনেক আইন নেই। আপনি একটি নিয়মিত কাজ বা আয় একটি স্থায়ী কাজ নেই. আপনি একটি ফ্রিল্যান্স জীবন সম্পর্কে অতিরিক্ত পরামর্শ চান? অথবা আপনাকে যে দায়িত্বগুলি বিবেচনায় নিতে হবে সে বিষয়ে আপনি সমর্থন চান? FreelancePayroll আপনাকে সাহায্য করতে পেরে খুশি।

ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এ প্রকল্পের ভিত্তিতে কর্মীরা

ফ্রিল্যান্সিং মডেল এবং গিগ ইকোনমি বড় প্রতিষ্ঠানগুলিকে একক কর্মচারীর মূল্যের জন্য একাধিক দক্ষতা সহ ফ্রিল্যান্সারদের ট্যাপ করার অনুমতি দেয়। সাম্প্রতিক বছরগুলিতে, বিশ্বব্যাপী সংস্থাগুলি প্রকল্পের ভিত্তিতে কন্টিনজেন্ট কর্মী নিয়োগের সাথে ভারত এই স্থানটিতে একটি প্রেরণা প্রবণতা প্রত্যক্ষ করেছে। ইন্টারনেটের অনুপ্রবেশ, ক্লাউড কম্পিউটিং এবং অন্যান্য প্রযুক্তির বৃদ্ধি বিশ্বজুড়ে ফ্রিল্যান্সারদের জন্য দূর থেকে কাজ করা সম্ভব করে তুলেছে। প্রকৃতপক্ষে, এটি প্রচুর ক্রাউডসোর্সিং প্ল্যাটফর্মের জন্ম দিয়েছে যা ক্রমাগত ক্লায়েন্ট এবং ফ্রিল্যান্সারদের মধ্যে ব্যবধান কমানোর জন্য কাজ করছে। গিগ কর্মী বা ফ্রিল্যান্সাররা এই প্ল্যাটফর্মগুলি ব্যবহার করে চাকরি এবং কাজগুলি সন্ধান করছে। এই প্ল্যাটফর্মগুলিতে ফ্রিল্যান্সারদের প্রোফাইল বাছাই করার জন্য AI এর মতো সরঞ্জামগুলির সর্বোত্তম ব্যবহার ক্লায়েন্টদের জন্য তাদের প্রয়োজনীয়তা অনুসারে সঠিক ফিট বেছে নেওয়া সহজ করে তোলে।

ফ্রিল্যান্সাররা ভবিষ্যৎ কর্মশক্তি

এটি একটি কর্মজীবন অফার করে যা লাভজনক এবং ব্যক্তিগত সন্তুষ্টির একটি পরিমাপ প্রদান করে। প্রকৃতপক্ষে, এটির চ্যালেঞ্জগুলিও রয়েছে যেমন কোম্পানি এবং ফ্রিল্যান্সাররা কীভাবে সঠিক যোগাযোগের ভারসাম্য বজায় রাখতে পারে, সংক্ষিপ্তভাবে সঠিক যোগাযোগ, কীভাবে অনেকগুলি সংশোধন মোকাবেলা করা যায় এবং সময়মত, নিরাপদ এবং নিরাপদ পদ্ধতিতে অর্থ প্রদান করা এই সম্প্রদায়ের অন্যতম গুরুত্বপূর্ণ উদ্বেগ। যদিও গিগ ইকোনমিতে কিছু অসুবিধা রয়েছে, এটি আশা করা হচ্ছে যে আরও সহস্রাব্দ ফ্রিল্যান্স কর্মীবাহিনীতে যোগ দেবে এবং ডিজাইনহিল বা ফাইভারের মতো ক্রাউডসোর্সিং প্ল্যাটফর্মের প্রবর্তন হবে যারা সারা বিশ্ব থেকে হাজার হাজার ফ্রিল্যান্সারকে কাজের সুযোগ প্রদান করে। কিন্তু অর্থনীতির ক্রমবর্ধমান কর্মশক্তিকে নিযুক্ত করার উপায় হিসাবে গিগ অর্থনীতিকে সফলভাবে ব্যবহার করতে পারে

আউটসোর্সিং কাজগুলি আরও লাভজনক

গিগ অর্থনীতি নিয়োগকারীদের পাশাপাশি কর্মীদের প্রভাবিত করে। এই বাজারগুলির বিকাশের দ্রুত বৃদ্ধি এবং নমনীয় শ্রমের উপর ক্রমবর্ধমান নির্ভরতা কোম্পানিগুলির ঐতিহ্যগত নিয়োগ পদ্ধতিকে ব্যাহত করছে। উপরন্তু, এই নতুন পদ্ধতি আউটসোর্সিং কাজগুলিকে অনেক বেশি সাশ্রয়ী করে তোলে। এটি ছোট কোম্পানি এবং বহুজাতিক উভয় ক্ষেত্রেই প্রযোজ্য। উভয় ধরণের কোম্পানিই নিয়োগের এই নতুন উপায়ের দিকে এগিয়ে যাওয়ার মাধ্যমে তাদের উত্পাদনশীলতা এবং সময় ব্যবস্থাপনার উন্নতি করছে।

এই নতুন মডেলের জন্য ধন্যবাদ, বড় প্রতিষ্ঠানগুলি ফ্রিল্যান্সারদের নিয়োগ করতে পারে যাদের একজন একক কর্মচারীর মূল্যের জন্য একাধিক দক্ষতা প্রয়োজন। এটি ক্রাউডসোর্সিং প্ল্যাটফর্মগুলির বৃদ্ধিকেও ত্বরান্বিত করেছে যা ক্রমাগত গ্রাহক এবং ফ্রিল্যান্সারদের মধ্যে ব্যবধান বন্ধ করার চেষ্টা করছে।

কোডটি পেতে অপেক্ষা করুন 60 সেকেন্ড

14 thoughts on “ফ্রিল্যান্সিং ক্যারিয়ার এর ভবিষ্যৎ , ফ্রিল্যান্সিং ভবিষ্যৎ 2022”

  1. Pingback: অনলাইনে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড ও আবেদন করার নিয়ম 2022 - websoriful

  2. Pingback: নতুনদের জন্য ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস কাজ পাওয়ার টিপস - টিপস দাও

  3. Pingback: ফ্রিল্যান্সিং এ কি কি কাজ করা যায় ? ফ্রিল্যান্সিং কাজ করার জন্য সেরা 12টি স্কিল - টিপস দাও

  4. Pingback: সেরা 5টি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে আপনি ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন - টিপস দাও

  5. Truly a great article about freelancing. Today freelancing has become very popular and many people are joining in freelancing. This is an important article for freelancing

  6. Pingback: নতুনদের জন্য ফ্রিল্যান্সিং - ফ্রিল্যান্সিং শিখুন অনলাইনে সম্পূর্ণ ফ্রী - websoriful

Leave a Comment

Your email address will not be published.